English

প্রধান নির্বাহী

অধ্যাপক (ডাঃ) এহসানুল কবির অক্টোবর 22nd 2014 স্বাস্থ্য ও পরিবার কল্যাণ, বাংলাদেশের ড্রাগস ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা কোম্পানি লিমিটেড (EDCL) বাংলাদেশের মানুষ প্রজাতন্ত্রের সরকার দ্বারা নিযুক্ত হন.

ডঃ এহসানুল কবির এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে সালে ঢাকায় জন্মগ্রহণ করেন. তিনি মর্যাদাপূর্ণ ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি অর্জন করেন ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে ত্বক মধ্যে স্নাতকোত্তর পেয়েছি. 1999 সালে তিনি আলাবামা ইউনিভার্সিটি, মার্কিন যুক্তরাষ্ট্র থেকে এসটিডি ও এইচআইভি / এইডস প্রতিরোধ ও নিয়ন্ত্রণ একটি সহকারিতা সম্পন্ন.

ডঃ কবির দক্ষিণ এশীয় আঞ্চলিক dermatological সোসাইটির মহাসচিব হিসেবে কাজ করেছে. তিনি বাংলাদেশ প্রাইভেট মেডিকেল অনুশীলন এসোসিয়েশন (BPMPA) সাবেক নির্বাহী সদস্য এবং তিনি বিগত 5 (পাঁচ) বছর থেকে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ (বিএমএ) এর পদে অধিষ্ঠিত করা হয়. তিনি উভয় নির্বাহী অন ক্ষেত্র ভূমিকা চিকিৎসা সমধর্মিতা একজন সক্রিয় সদস্য হচ্ছে কোনো গণিতবিদ ছিলেন না. প্রকাশ এবং জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে জুড়ে বিভিন্ন বৈজ্ঞানিক কাগজপত্র উপস্থাপন জন্য উপরন্তু, তিনি নতুন ফার্মাসিউটিক্যাল পণ্য অসংখ্য কর্মশালা আয়োজন এবং হু দ্বারা সংগঠিত বিভিন্ন সেমিনার ও সম্মেলন অংশগ্রহণ করেনি.

তিনি বলেন, বাংলাদেশের বিভিন্ন এনজিও জন্য কাজ করার সময় এসটিডি ও এইচআইভি / এইডস প্রতিরোধ ও নিয়ন্ত্রণ মধ্যে ব্যাপক অভিজ্ঞতা অর্জন করে এবং ইরান ও আফ্রিকার একটি চিকিত্সক হিসাবে 9 (নয়) বছর কাজের অভিজ্ঞতা আছে. প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে তার নিয়োগের আগে, ডঃ কবির বাংলাদেশ মেডিকেল কলেজ ও হাসপাতালে ত্বক বিভাগের বিভাগীয় প্রধান, বাংলাদেশ একটি প্রখ্যাত মেডিক্যাল ইনস্টিটিউট ছিল.

ডঃ কবির অদম্য গুণমান ও মান ফার্মাসিউটিক্যাল পণ্য সরবরাহ জন্য EDCL প্রতিশ্রুতি এগিয়ে করার লক্ষ্যে কাজ করে. তার নজরদারিতে, EDCL গোপালগঞ্জে তার 3 য় প্ল্যান্ট উদ্বোধন করেন. উদ্ভিদ পেনিসিলিন, লোহা ও হরমোন ওষুধ হিসেবে বিভিন্ন চতুর্থ infusions তৈয়ার করার লক্ষ্যে কাজ করে. পরিবার পরিকল্পনা ফার্মাসিউটিক্যাল পণ্য উত্পাদিত হচ্ছে যেখানে খুলনা উদ্ভিদ সালে তিনি যেমন গ্লাভস, পিচকারি, রাবার কর্ক চিকিৎসা রাবার পণ্য অন্তর্ভুক্ত করা উত্পাদন লাইন প্রসারিত করার লক্ষ্যে কাজ করে

ডঃ কবির না শুধুমাত্র জাতীয় কিন্তু আন্তর্জাতিকভাবে খরচ কার্যকর ওষুধ প্রদান করতে প্রতিশ্রুতিবদ্ধ বাংলাদেশে সবচেয়ে রাষ্ট্রীয় অত্যাধুনিক ফার্মাসিউটিকাল কোম্পানি হিসাবে EDCL স্বপ্ন দেখছেন. EDCL শ্রীলঙ্কা ও ভুটান ঔষধ রপ্তানি করে থাকে. উল্লেখযোগ্য পদক্ষেপ আগামী বছর আফ্রিকা ও ইউরোপের অন্যান্য অংশে রপ্তানি প্রতিষ্ঠা করা হয়েছে.

EDCL তাদের অত্যন্ত মূল্যবান দুইই প্রতিষ্ঠানের সাফল্যের কোর গঠন স্বীকার করে যে. প্রধান নির্বাহী কর্মকর্তা, কাজের পরিবেশ উন্নত করার ইনসেনটিভ বিস্তৃত এবং EDCL সঙ্গে নতুন চাকরী অংশ তৈরি করে উদ্যোগ এগিয়ে করার লক্ষ্যে কাজ করে.